ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ 

গাজী টায়ারর্সের ক্ষতিগ্রস্ত ভবনটি ঝুঁকিপূর্ণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৪, ২৭ আগস্ট ২০২৪

শেয়ার

গাজী টায়ারর্সের ক্ষতিগ্রস্ত ভবনটি ঝুঁকিপূর্ণ

নারায়ণগঞ্জের রূপগঞ্জের রূপসী এলাকায় পুড়ে যাওয়া গাজী টায়ারের ক্ষতিগ্রস্ত ছয় তলা ভবনটি ধসে পড়তে পারে বলে শঙ্কা করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। প্রায় ৩১ ঘণ্টা পর মঙ্গলবার ভোর ৫টার দিকে গাজী টায়ারস কারখানার আগুন নেভানো গেছে।

টায়ার কারখানার মালিক সাবেক বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী। তিনি গ্রেপ্তারের পর তাকে নারায়ণগঞ্জ আদালতে নেওয়ার পরপর রূপসীতে মিছিল শুরু হয়। এরপর কারখানা ডুকে লুটপাট করে আগুন দেয় দুর্বৃত্তরা। ২১ ঘণ্টা পর সে আগুন নিয়ন্ত্রণ আনে ফায়ার সার্ভিস। যদিও আজ মঙ্গলবার ভোর ৫টার দিকে আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হয়েছেন তারা।

পুড়ে যাওয়া কারখানার ৬ তলা একটি ভবনটি ঝুকিপূর্ণ হওয়ায় এখন পর্যন্ত ভেতরে ঢুকে উদ্ধার অভিযান শুরু করা যায়নি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আনোয়ারুল হক জানান, দীর্ঘ চেষ্টার পর অগ্নিশিখা নেভানো সম্ভব হয়েছে। কিন্তু এখনও ভবনের ভেতরে উত্তাপ ও ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় নিচতলার সিড়ির পর ভেতরে প্রবেশ করা যাচ্ছে না। ভবনের একপাশ হেলে পড়েছে। সার্বিক দিক বিবেচনা করে ভেতরে উদ্ধার অভিযান শুরু করবে ফায়ার সার্ভিস।

এর আগে সোমবার সন্ধ্যা ৭টা পাঁচ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসার কথা জানান ফায়ার সার্ভিসের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল রেজাউল করিম।

এদিকে, কারখানার সামনের ফটকে নিখোঁজ ব্যক্তিদের স্বজনদের ভিড় দেখা গেছে। করছেন আহাজারিও।

novelonlite28
umchltd