ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ 

সাহস থাকলে দেশে আসুন, হাসিনাকে অ্যাটর্নি জেনারেল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৫৮, ২০ অক্টোবর ২০২৪

শেয়ার

সাহস থাকলে দেশে আসুন, হাসিনাকে অ্যাটর্নি জেনারেল

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কেন্দ্র করে গত জুলাই ও আগস্টে সংঘটিত গণহত্যার ঘটনায় দেশের বিভিন্ন স্থানে মামলা হয়েছে। এসব মামলার বিচার কার্যক্রম ইতোমধ্যে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে শুরু হয়েছে।

গত ১৭ অক্টোবর শুরু হওয়া এ আনুষ্ঠানিক কার্যক্রমে পলাতক সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা করা হয়েছে। এবার বিষয়টি নিয়ে কথা বললেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান।

রোববার (২০ অক্টোবর) সুপ্রিম জুডিসিয়াল কাউন্সিল পুনর্বহাল করে সংবিধানের ষোড়শ সংশোধনীর রায়ের রিভিউ নিষ্পত্তির পর এক ব্রিফিংয়ে তিনি শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, সাহস থাকলে দেশে এসে মামলার মোকাবিলা করুন।

এ সময় অ্যার্টনি জেনারেল আরও বলেন, এই রায়ের পর বিচারপতিদের অপসারণের দরজা খুললো। রাজনীতি ও দুবৃত্তায়ন থেকে বেরিয়ে এলো বিচার বিভাগ।

এর আগে, আজ সকালে সুপ্রিম জুডিসিয়াল কাউন্সিল পুনর্বহাল করে সংবিধানের ষোড়শ সংশোধনীর রায়ের রিভিউ নিষ্পত্তি করে দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এর মাধ্যমে বিচারপতিদের অপসারণের ক্ষমতা ফিরেছে সুপ্রিম জুডিসিয়াল কাউন্সিলের হাতে। প্রধান বিচারপতি ড. সৈয়দ রেফাত আহমেদের নেতৃত্বে ৬ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

novelonlite28
umchltd