ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ 

নিজ অর্থায়নে রাস্তা সংস্কার করলেন চা বিক্রেতা বাদশা আলী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০৭, ১ নভেম্বর ২০২৩

শেয়ার

নিজ অর্থায়নে রাস্তা সংস্কার করলেন চা বিক্রেতা বাদশা আলী

অল্প বৃষ্টিতেই নাটোরের লালপুর উপজেলার লালপুর বাজারের প্রধান সড়কে সৃষ্টি হয় জলাবদ্ধতা। এতে ভোগান্তিতে পড়েন এই সড়ক দিয়ে চলাচলকারী পথচারীরা। দীর্ঘ এক যুগ ধরে স্থানীয় জনপ্রতিনিধিরা সড়কটি সংস্কার না করায় নিজের টাকা খরচ করে সেটি সংস্কারের উদ্যোগ নিয়েছেন স্থানীয় বাজারের চা বিক্রেতা বাদশা আলী (৩৫)।

বাদশা উপজেলার রামানন্দপুর মৃত মুজিবুর রহমানের ছেলে। তিনি গত দুই দিন থেকে সড়কটি উঁচু করার জন্য ইটের খোয়া ও রাবিশ দিয়ে সংস্কার কাজ শুরু করেন। এ কাজে নিজে উপস্থিত থেকে স্বেচ্ছায় শ্রমও দিচ্ছেন চা দোকানি বাদশা।

ওই বাজারের এক ব্যবসায়ী নাম না প্রকাশের শর্তে বলেন, রাস্তাটির দীর্ঘদিন ধরে এমন বেহাল অবস্থা। সংস্কারের দাবি নিয়ে একাধিকবার স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে গেলেও তারা কর্ণপাত করেন না।

রাস্তায়টির নিয়মিত পথচারী মোতালেব রায়হান বলেন, নির্বাচন এলেই প্রার্থীরা এসে রাস্তা সংস্কারের আশ্বাস দেন। ভোট হয়ে গেলে সব ভুলে যায়। যে কাজগুলা জনপ্রতিনিধিদের করা উচিত ছিল, সেই কাজগুলো একজন চা বিক্রেতা করছে। তার এমন মহৎ উদ্যোগকে সাধুবাদ জানাই।

এবিষয়ে চা বিক্রেতা বাদশা বলেন, প্রতিনিয়ত দেখে আসছি রাস্তাটি দিয়ে চলাচল করতে মানুষের কষ্ট হয়। তাই জমানো ৬ হাজার টাকায় ইটের খোয়া কিনে রাস্তা সংস্কারের চেষ্টা করছি যাতে মানুষ অন্তত সড়কটি দিয়ে হেঁটে যেতে পারে।

লালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক (পলাশ) বলেন, রাস্তাটি নিচু হওয়ায় মাছ বাজারের পানি দিয়ে সবসময় জলাবদ্ধ হয়ে থাকে। পানি নিষ্কাশনের জন্য ইতোমধ্যেই সড়কের পাশ দিয়ে ড্রেন নির্মাণ প্রকল্পের টেন্ডার হয়ে গেছে, খুব দ্রুতই কাজ শুরু হবে। আর রাস্তাটি উঁচু করার জন্য একটি প্রকল্প গ্রহণের প্রক্রিয়া চলছে।

এ বিষয়ে লালপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শামীমা সুলতানা ঢাকা পোস্টকে জানান, ব্যক্তিগতভাবে সড়কটি সংস্কারের উদ্যোগ নেওয়ার খবরটি জানি না, তাই এবিষয়ে মন্তব্য করছি না। তবে লালপুর বাজারের সড়কটি সংস্কার ও পাশে ড্রেন নির্মাণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অতি দ্রুত এ দুটো প্রকল্পের কাজ শুরু হবে।
 

novelonlite28
umchltd