ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ 

বরগুনায় আওয়ামী লীগের পাঁচ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:০১, ১১ ডিসেম্বর ২০২৩

শেয়ার

বরগুনায় আওয়ামী লীগের পাঁচ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ আসনে নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুসহ জেলা ও উপজেলার চারজন নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠানো হয়েছে।

প্রতিবেদন পাঠিয়েছেন বরগুনা-১ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ আহমদ সাঈদ। বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা আবদুল হাই আল হাদী। বরগুনা-১ আসনে নির্বাচন অনুসন্ধান কমিটির প্রতিবেদন সূত্রে জানা যায়, নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘন করায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ ওলিউল্লাহ ওলি, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান ও আমতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমানের বিরুদ্ধে নির্বাচন কমিশনে ব্যবস্থা নিতে সুপারিশ করে প্রতিবেদন পাঠানো হয়েছে। 

তাদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে নির্বাচন কমিশনে ডেকে নিয়ে তিরস্কারসহ ১৫ হাজার টাকা জরিমানা, জাহাঙ্গীর কবির, সিদ্দিকুর রহমান এবং শাহ মোহাম্মদ ওয়ালীউল্লাহ অলিকে ১৫ হাজার টাকা করে জরিমানা এবং মতিয়ার রহমানকে নির্বাচন কমিশনে ডেকে নিয়ে তিরস্কারসহ সতর্ক করার সুপারিশ করা হয়েছে।

এ বিষয়ে বরগুনা-১ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ আহমদ সাঈদ সাংবাদিকদের বলেন, নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করার বিভিন্ন অভিযোগে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীসহ তার নেতাকর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশন সচিবালয়ে সুপারিশ করে প্রতিবেদন পাঠানো হয়েছে। এছাড়া আচারণবিধি লঙ্ঘনের সব প্রমাণ আমরা সংরক্ষণ করেছি।

novelonlite28
umchltd