ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ 

৫ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪৮, ৩ ফেব্রুয়ারি ২০২৪

শেয়ার

৫ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি বিআইডব্লিউটিএ’র গুদামের আগুন

নারায়ণগঞ্জ শহরের বরফকল এলাকায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) গুদামের আগুন পাঁচ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট টানা কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফখর উদ্দিন আহমেদ। আশপাশে আগুন ছড়িয়ে পড়া ঠেকাতেও চেষ্টা চলছে বলে জানান তিনি।

এলাকাবাসী ও বিআইডব্লিউটিএর কর্মকর্তারা জানান, দুপুর পৌনে ১টার দিকে গুদামের দক্ষিণ পাশে স্তূপাকারে রাখা পরিত্যক্ত পাইপে আগুন লাগে। শুরুতে গুদামের ভেতর অবস্থানরতরা আগুন নেভানোর চেষ্টা করেন। তারা ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেন। দুপুর ১টা ২০ মিনিটে খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে কাজ শুরু করে বলে জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক (ঢাকা) আনোয়ারুল হক।

তিনি বলেন, পরিত্যক্ত পাইপগুলো সেখানে স্তূপাকারে রাখা ছিল। আমরা চারদিক থেকে ঘিরে রেখেছি যাতে আগুন ছড়িয়ে পড়তে না পারে। আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনাও নেই। আমরা দ্রুত আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছি। যেহেতু এখানে রাবার ও প্লাস্টিক রয়েছে, তাই আগুন নেভাতে সময় লাগছে।

তবে আগুনের সূত্রপাত সম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু বলতে পারছে না ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ৷ এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। সন্ধ্যা ৬টার দিকে এ প্রতিবেদন লেখার সময়ও বিআইডব্লিউটিএর গুদামটিতে আগুন জ্বলছিল।

২০১৮ সালের ২৩ নভেম্বর এখানে পাইপের গোডাউনে বড় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। সেই ঘটনার পাঁচ বছরের কিছু বেশি সময় পর আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। 

novelonlite28
umchltd