ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ 

সীমান্তে অবিস্ফোরিত দুটি মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২৬, ১১ ফেব্রুয়ারি ২০২৪

শেয়ার

সীমান্তে অবিস্ফোরিত দুটি মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) উদ্ধার করা অবিস্ফোরিত দুটি মর্টার শেল নিষ্ক্রিয় করেছে সেনাবাহিনীর বোমা বিস্ফোরকের একটি টিম। রোববার (১১ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় তুমব্রু সড়কের ২০০ গজ দূরে ব্রিজ ও সড়কের পাশে মর্টার শেল দুটি নিষ্ক্রিয় করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে ঘুমধুম ইউনিয়নের ৫নং ওয়ার্ডের নয়াপাড়া এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় একটি এবং শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় তুমব্রু পশ্চিমকূল ১নং ওয়ার্ড এলাকার ব্রিজের পাশ থেকে অপর একটি অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার করে বিজিবি।

ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, সীমান্তে পরিস্থিতি আজ স্বাভাবিক হওয়ায় মানুষের মাঝে কিছুটা স্বস্তি ফিরেছে। তবে এখনো সীমান্তে বসবাসকারীদের মাঝে পুরোপুরি আতঙ্ক কাটেনি। নতুন করে একের পর এক অবিস্ফোরিত মর্টার শেল পাওয়ায় স্থানীয়দের মাঝে শঙ্কা তৈরি হচ্ছে।

এ বিষয়ে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম গণমাধ্যমকে জানান, অনেক ক্ষেত্রেই সীমান্ত অঞ্চলে পাওয়া অবিস্ফোরিত মর্টার শেল/গোলা/বোমা সদৃশ বস্তুর কাছে গিয়ে স্থানীয় জনসাধারণ ছবি তুলছেন, যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

নিরাপত্তার স্বার্থে এ ধরনের ঝুঁকি থেকে বিরত থাকতে তিনি সকলের কাছে অনুরোধ জানান।

novelonlite28
umchltd