ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ 

পোড়া তেলে ইফতার ও খাবারে কেমিক্যাল ব্যবহারে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৪৮, ১৬ মার্চ ২০২৪

শেয়ার

পোড়া তেলে ইফতার ও খাবারে কেমিক্যাল ব্যবহারে জরিমানা

চাঁপাইনবাবগঞ্জে পোড়া তেলে ইফতার সামগ্রী ভাজা ও খাবারে কেমিক্যাল ব্যবহারের দায়ে ১৪ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (১৫ মার্চ) বিকেলে জেলা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের যৌথ বাজার তদারকি অভিযানে এই জরিমানা আদায় করা হয়।

এসময় সদর উপজেলার বারোঘরিয়া বাজারের ৩টি হোটেল ও ইফতারসামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠানকে পোড়া তেল ব্যবহার করে ইফতারসামগ্রী ভাজা ও জিলাপিতে কেমিক্যাল ব্যবহারের দায়ে এসব জরিমানা আদায় করা হয়।

জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন জানান, ভোজ্যতেল একবারের বেশি ব্যবহার করলে তা মারাত্মক স্বাস্থ্যঝুঁকি তৈরি করে। রোজায় ভাজাপোড়া খাবারের চাহিদা বাড়ে। তাই জনসচেতনতা বাড়াতে ও বাজার তদারকি করতেই অভিযান পরিচালনা করে পোড়া ভোজ্য তেল পাওয়ায় ২টি হোটেলকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি খাবারে কেমিক্যাল ব্যবহারের দায়ে আরও একটি হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লা আল মামুন। এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুনসহ জেলা নিরাপদ খাদ্য অফিসের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

novelonlite28
umchltd