ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ 

নাটোর-৪

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন আ. লীগের সিদ্দিকুর রহমান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫৭, ২৪ সেপ্টেম্বর ২০২৩

শেয়ার

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন আ. লীগের সিদ্দিকুর রহমান

নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সিদ্দিকুর রহমান পাটোয়ারী বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। অন্য কেউ মনোনয়নপত্র দাখিল না করায় এবং সিদ্দিকুর রহমান নিজের মনোনয়নপত্র প্রত্যাহার না করায় রিটার্নিং কর্মকর্তা মঈন উদ্দীন খান আজ রোববার বিকেল ৪টা ১ মিনিটে তাঁকে নির্বাচিত ঘোষণা করেন।

নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কুদ্দুস গত ৩০ আগস্ট মৃত্যুবরণ করলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ১৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। ১১ অক্টোবর ভোট গ্রহণ হওয়ার কথা। কিন্তু মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে সিদ্দিকুর রহমান পাটোয়ারী ছাড়া অন্য কেউ মনোনয়নপত্র দাখিল করেননি। তাই নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজন হয়নি।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ছিল আজ রোববার বিকেল চারটা পর্যন্ত। শেষ মুহূর্ত পর্যন্ত একমাত্র প্রার্থী সিদ্দিকুর রহমান পাটোয়ারী মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। আজ বিকেল ৪টা ১ মিনিটে তাঁকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত ঘোষণা করে নির্বাচন কমিশন। শিগগিরই তিনি সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন।

সিদ্দিকুর রহমান পাটোয়ারী জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক। তিনি পরপর দুবার বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তাঁর সঙ্গে দলীয় মনোনয়ন লাভের জন্য আওয়ামী লীগের আরও ১৬ জন নেতা প্রতিদ্বন্দ্বিতা করেন।

novelonlite28
umchltd