ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ 

রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫৪, ৩০ আগস্ট ২০২৩

শেয়ার

রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে মানহানির মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। আজ বুধবার আদালতে হাজির না হয়ে জামিনের আবেদন করলে তা খারিজ করে দিয়ে রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন গোপালগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রুবেল শেখ।

প্রধানমন্ত্রীর ভাবমূর্তি ক্ষুণ্ন করায় ও নিজের পরিবারের বিরুদ্ধে মিথ্যাচার করার অভিযোগ তুলে গোপালগঞ্জ আদালতের সরকারি কৌঁসুলি দেলোয়ার হোসেন সরদার ২০১৯ সালের ২০ জানুয়ারি রুহুল কবির রিজভীর বিরুদ্ধে মানহানির মামলা করেন। মামলাটির তদন্তের দায়িত্ব পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) দেন আদালত। সিআইডি ২০২১ সালে আদালতে মামলার অভিযোগপত্র দাখিল করে। ওই বছরের ২৮ ফেব্রুয়ারি মামলাটি আমলে নিয়ে রিজভীর বিরুদ্ধে সমন জারি করেন আদালত। রিজভী আদালতে হাজির না হওয়ায় ১৪ সেপ্টেম্বর আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। আদালতে উপস্থিত না হয়েই ২০২৩ সালের ১৮ এপ্রিল জামিন নেন রিজভী।
গত ৯ মে মামলাটি বিচারের জন্য জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১–এ বদলি হয়। এরপর নতুন করে ২২ জুন মামলার শুনানির দিন ধার্য হয়। তবে সেদিনও আদালতে না গিয়ে আবার জামিন চান রুহুল কবির রিজভী। আদালত জামিন নামঞ্জুর করে তাঁকে আজ ৩০ আগস্ট আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। রুহুল কবির রিজভী আদালতে হাজির না হয়ে আজ আবার জামিনের আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

novelonlite28
umchltd