ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ 

নির্বাচন থেকে সরে গেলেন আ.লীগ নেতা জাহাঙ্গীর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২৩, ৩০ এপ্রিল ২০২৪

শেয়ার

নির্বাচন থেকে সরে গেলেন আ.লীগ নেতা জাহাঙ্গীর

বান্দরবান সদর উপজেলা নির্বাচনে বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি একেএম জাহাঙ্গীর শীর্ষ নেতাদের প্রতি চাপা ক্ষোভ জানিয়ে নির্বাচন থেকে সরে গেলেন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে সামাজিক যোগাযোগম্যাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তায় তিনি নির্বাচনের সব প্রচার প্রচারণা স্থগিত করেন। এর আগে সোমবার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় নির্বাচন থেকে সরে যাওয়ার ইঙ্গিত দেন।

ভিডিও বার্তায় একেএম জাহাঙ্গীর বলেন, পারিপার্শ্বিক দৃশ্যমান এবং অদৃশ্যমান চাপে তিনি মানসিক দিশেহারা। নির্বাচনি মাঠে বর্তমানে তিনি আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন। বিপরীতে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপি নেতা। কিন্তু নিজ দলের নেতাকর্মীরা নিজেদের নৈতিকতা বিসর্জন দিয়ে বিএনপিকে সাপোর্ট দিচ্ছে। আসলেই আওয়ামী লীগের প্রতি তাদের কোনো ভালোবাসা আছে কিনা সন্দেহ তার।

তিনি আরও বলেন, প্রতিনিয়ত মাঠ পর্যায়ের দলীয় নেতাকর্মীদের নানাভাবে চাপ প্রয়োগ করা হচ্ছে। এই অবস্থায় জনগণের ক্ষয়ক্ষতি হোক আমি চাই না। বর্তমানে চারটি কেন্দ্র এলাকায় লোকজনের উপস্থিতি নেই। নানা শঙ্কার কারণে তারা বাড়িতে থাকছেন না। এসব এলাকায় আমি যাতে আওয়ামী লীগের পরিচয়ে প্রচারণা না করি সেজন্য বিভিন্নভাবে আমাকে বলা হচ্ছে।

জেলা আওয়ামী লীগের এই নেতা বলেন, বান্দরবানে তিনটি উপজেলায় নির্বাচন স্থগিত করা হয়েছে। বাকি চারটি উপজেলার মধ্যে তিনটিতেই আওয়ামী লীগের নেতাকর্মীরা টিম করে দলীয় প্রচার প্রচারণায় অংশ নিচ্ছে। কিন্তু আমার পক্ষে এটি করতে নিষেধ করা হচ্ছে। আমার রাজনৈতিক জীবন ও নেতাকর্মীদের কি হবে তা বলতে পারছি না। এই অবস্থায় আমি এই সিদ্ধান্ত নিয়েছি।

novelonlite28
umchltd