ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ 

চট্টগ্রামে কাঁচা মরিচের কেজি হাজার ছুঁই ছুঁই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১৫, ২৫ আগস্ট ২০২৪

শেয়ার

চট্টগ্রামে কাঁচা মরিচের কেজি হাজার ছুঁই ছুঁই

বন্যার কারণে সরবরাহ সংকটের কারণ দেখিয়ে চট্টগ্রামে সবজি ও কাঁচামরিচের দাম আকাশ ছুঁয়েছে। খুচরা বাজারে কাঁচা মরিচের কেজি হাজার ছুঁই ছুঁই করছে। প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৯০০ টাকা, অনেকে আবার দাম হাঁকাচ্ছেন ১০০০ টাকা।

ব্যবসায়ীরা বলছেন, চট্টগ্রামের বাজারে অধিকাংশ সবজি আসে বগুড়া, ফরিদপুর, জামালপুরসহ বিভিন্ন জেলা থেকে। গত তিন দিন কাঁচামরিচসহ সবজি আসছে না। ফলে বাজারে সংকট দেখা দিয়েছে। এ সুযোগে কয়েক গুণ দাম বাড়িয়ে দিয়েছেন অসাধু বিক্রেতারা।

নগরের বহদ্দারহাট, কাজীর দেউড়ি ও কর্ণফুলী কমপ্লেক্স বাজার ঘুরে দেখা গেছে, দোকানিরা ১০০ গ্রাম মরিচ বিক্রি করছেন ৮০ থেকে ৯০ টাকায়।

নাজমুল নামে এক ক্রেতা বলেন, বৃহস্পতিবার ১০০ গ্রাম নিয়েছিলাম ৩৫ টাকা দিয়ে। শনিবার বাজারে ৯০০ টাকা কেজি দাম চাইছে।

এক দোকানি বলেন, বাজারে গত দু-তিন দিন কাঁচামরিচ না আসায় সংকট দেখা দিয়েছে। মহাসড়কে পানির কারণে দূরের জেলা থেকে সবজি ও মরিচ আসছে না। দুদিন আগেও কাঁচা মরিচ প্রতি কেজির দাম ১৭০-২৮০ টাকার মধ্যে ছিল। এখান বাজারে কাঁচামরিচ তেমন একটা নেই, তাই দাম বেড়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় উপপরিচালক (চট্টগ্রাম) মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, কাঁচা মরিচ বাজারে সরবরাহ না থাকলে দাম বাড়তি নেওয়ার কোনও সুযোগ নেই। অভিযানে অসাধু বিক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

novelonlite28
umchltd