ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ 

’তুফান’ ছবিতে অভিনয়ের বিষয়ে তমা’র মিথ্যাচারিতা!

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৭:০১, ১৪ জুলাই ২০২৪

শেয়ার

’তুফান’ ছবিতে অভিনয়ের বিষয়ে তমা’র মিথ্যাচারিতা!

বাংলা চলচ্চিত্রে বর্তমান সময়ের সমালোচিত ও বিতর্কিত নির্মাতা রায়হান রাফি। অতি কথনের কারণে ইতোমধ্যে তাকে নিয়ে বেশ সমালোচনা ও বিতর্ক তৈরি হয়েছে। অন্যদিকে নিজের নির্মিত প্রতিটি চলচ্চিত্র নিয়ে তিনি যতটা না আলোচিত, তার চাইতে নিজের ব্যক্তিগত জীবনে বিভিন্ন মেয়ের সঙ্গে প্রেম ভালোবাসা আর বিয়ে না করেও স্বামী - স্ত্রীর মতো লিভ ইনে থাকা নিয়ে বেশি সমালোচিত - বিতর্কিত ও নিন্দিত। বিশেষ করে ঢাকার চলচ্চিত্রের দ্বিতীয় সারির নায়িকা তমা মির্জা'র সঙ্গে সম্পর্ক নিয়ে রাফি বেশি বিতর্কিত। এই বিতর্কের কারণেই শত চেষ্টা করেও তিনি প্রেমিকা তমাকে তুফান ছবিতে কাস্ট করতে পারেননি। এক্ষেত্রে তমাকে নিয়ে আপত্তি ছিল শাকিব খানের, তেমনি প্রযোজনা প্রতিষ্ঠানটিরও তাকে নিয়ে আগ্রহ ছিল না। তাই তো তমাবিহীন রাফি'র তুফান।

তুফান মুক্তি পাওয়ার পর এবার এই ছবিকে কেন্দ্র করে সমালোচনা চলছে তমা মির্জাকে নিয়ে। কারণ, তমা বিভিন্ন গণমাধ্যমে বলছেন - তিনি ইচ্ছে করেই নাকি এই ছবিতে অভিনয় করেননি।  রায়হান রাফির পরিচালনায় ‘সুড়ঙ্গ’ ছবিতে তমা অভিনয়ের সুযোগ পেলেও চরিত্রানুগ অভিনয়ে ব্যর্থ হয়েছিলেন। সঙ্গত কারণেই তুফানে তাকে না নেওয়ার সিদ্ধান্ত নেয় প্রযোজনা প্রতিষ্ঠান। আবার শাকিবও চাননি নিজের চাইতে এত নিচু গ্রেডের কোনো নায়িকার সঙ্গে অভিনয় করতে। 

তুফান ছবিতে শাকিবের নায়িকা না হতে পারে তমা এখন বলছেন, তুফান টিম  জুলি চরিত্রটি করার প্রস্তাব দিয়েছিল আমাকে। বিষয়টি নিয়ে ভাবতে তাদের কাছে সময় চেয়েছিলাম আমি। আমাকে সময়ও দেওয়া হয়েছিল। কিন্তু পরে কী মনে করে যেন কাজটি আর করিনি। ছবিটি মুক্তির পর দেখলাম, জুলি চরিত্রে নাবিলাকেই মানিয়েছে। দর্শকও বেশ ভালোভাবেই গ্রহণ করেছে তাকে।

খোঁজ নিয়ে জানা গেছে, তমা'র উল্লিখিত কথা মিথ্যে। তুফান ছবিতে তাকে অভিনয়ের জন্যে কখনোই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে বলা হয়নি। প্রেমিকের ছবিতে নায়িকা না হতে পারার দুঃখ তিনি এখন ভিন্ন উপায়ে প্রকাশ করছেন। একদিকে দীর্ঘদিন চলচ্চিত্রে কর্মহীন বেকার পড়ে আছেন, অন্যদিকে তুফানে সুযোগ পাননি। তাই এখন বলে বেড়াচ্ছেন তুফানে তাকে ডাকা হয়েছিল, কিন্তু অভিনয় করেননি। এটা আসলে ডাহা মিথ্যা কথা। নিজের সম্মান বাঁচাতে মিথ্যার আশ্রয় নিয়েছেন প্রথম স্বামী পরিত্যক্ত এই নায়িকা।

novelonlite28
umchltd