ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ 

আইন ও কল্যাণ বিষয়ক সম্পাদক পদ থেকে অব্যাহতি চাইলেন রিয়াজুল রিজু

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২০:০৩, ১৫ জুলাই ২০২৪

শেয়ার

আইন ও কল্যাণ বিষয়ক সম্পাদক পদ থেকে অব্যাহতি চাইলেন রিয়াজুল রিজু

এক বছর ধরে নানা সংকটে প্রশ্নবিদ্ধ টিভি নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড বাংলাদেশ’র বর্তমান কমিটি। সভাপতি অনন্ত হীরা ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগরের বিরুদ্ধে অনাস্থা এনেছেন কমিটির ১৬ সদস্য। তবে সেসব তোয়াক্ক না করেই কমিটিতে নতুন করে ১৬ জন অন্তর্ভুক্ত করেছেন সভাপতি ও সাধারণ সম্পাদক।

এ নিয়ে চলছে পক্ষে-বিপক্ষে নানা সমালোচনা। ২০২৩-২৫ মেয়াদের নির্বাচনে আইন ও কল্যাণ বিষয়ক সম্পাদক তারিক মুহাম্মদ হাসান নির্বাচিত হলেও কো-অপ্ট এর মাধ্যমে কমিটিতে জায়গা পান জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত পরিচালক রিয়াজুল রিজু। চলতি বছরের ৩০ জানুয়ারি তাকে কো-অপ্ট করা হয়। তবে পদটি থেকে অব্যাহতি চেয়েছেন এই নির্মাতা।

রোববার (১৪ জুলাই) সভাপতি অনন্ত হীরা বরাবর অব্যাহতিপত্র জমা দিয়েছেন তিনি। অব্যাহতিপত্র প্রসঙ্গে রিয়াজুল রিজু বলেন, ‘সাম্প্রতিক কিছু শৃঙ্খলাবিরোধী কাজে আমি খুবই বিব্রত। কোনো ব্যক্তির অরুচিকর, অস্বাস্থ্যকর নাচানাচি ও কাজের দায় কখনো একটি সংগঠনের হতে পারে না। প্রতিষ্ঠাবার্ষিকীতে সাংগঠনিক সম্পাদক সহ বেশ কয়েকজন উদ্দাম তালে নেচেছেন। সেই নাচের ভিডিও অন্তর্জালে ছড়িয়ে পড়তেই গিল্ডকে বেশ সমালোচনায় পড়তে হয়। একজন নির্মাতা হিসেবে এটা খুবই বিব্রতকর।’ যোগ করে তিনি আরো বলেন, ‘প্রতিনিধিদের যে কোনও কাজেকর্মে আরও বেশি সংযত হওয়া উচিত।

প্রায় আট শতাধিক সদস্যদের অধিকার ও গৌরব বাড়ানোর দায়িত্ব দেয়া হয়েছে আমাদের, খর্ব করার জন্য নয়। সে দিনের ঘটনায় সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। সভাপতি ও সাধারণ সম্পাদককে এ নিয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি দেয়ার কথা বারবার বললেও তারা কর্ণপাত করেনি। যে জায়গায় পরিচালকদের সন্মানহানী হবে এমন জায়গায় আমি থাকতে চাই না।

তাই অব্যাহতিপত্র জমা দিয়েছি। তারা গ্রহণ করুক বা না করুক এ নিয়ে আমার মাথা ব্যথা নেই। আমার জায়গায় আমি অনড়।’ বলে রাখা ভালো, গত ১০ জুলাই ছিল ডিরেক্টরস গিল্ডের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। সেই অনুষ্ঠানের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যায় সংগঠনের সাংগঠনিক সম্পাদক শামীম রেজা জুয়েল সহ বেশ কয়েকজন উদ্দাম তালে নাচছেন।

নেটিজেনরা তাদের অঙ্গভঙ্গি ছিল দৃষ্টিকটু। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ছড়িয়ে পড়তেই প্রশ্নবিত্ত নির্মাতাদের এই সংগঠনটি। আবার এই প্রতিষ্ঠাবার্ষিকীর তারিখ ঘিরেও রয়েছে নানা সমালোচনা। বিগত বছরগুলোতে ৯ আগস্ট ডিরেক্টরস গিল্ড’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হলেও বর্তমান কমিটি আসার পর ১০ জুলাই ২২ ও ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। এ নিয়েও তুমুল সমালোচনায় নির্মাতারা।

novelonlite28
umchltd