ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ 

কুড়িয়ে পাওয়া লাখ টাকা ফেরত দিলেন সঙ্গীতশিল্পী মোমিন বিশ্বাস

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৯:২২, ১২ জুলাই ২০২৪

শেয়ার

কুড়িয়ে পাওয়া লাখ টাকা ফেরত দিলেন সঙ্গীতশিল্পী মোমিন বিশ্বাস

শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী মোমিন বিশ্বাস সদ্য রাজধানীর কারওয়ান বাজারে এক লাখ টাকা কুড়িয়ে পান। সেই টাকা নিয়ে যান থানায়। সেখানে টাকাগুলো জমা দেওয়ার কিছুক্ষণ পর আসল মালিক আসেন। টাকা ফেরত পাওয়া গেছে শুনে তার চোখ ভিজে ওঠে। বিষয়টি জানিয়েছেন গায়ক নিজেই। বুধবারের (১০ জুলাই) ঘটনার বিবরণ দিয়ে মোমিন বিশ্বাস ফেসবুকে লেখেন, কারওয়ান বাজার থেকে নিকেতন যাব।

ছাত্রদের আন্দলোনের কারণে রাস্তা বন্ধ থাকায় এফডিসির পাশের রেললাইন ধরে হাঁটছিলাম, হঠাৎ সামনে একটি টাকার বান্ডিল দেখতে পাই, আশপাশে লোকজন থাকলেও সেখানে কেউ নেই! টাকার বান্ডিলটা হাতে নিলাম! ভাবলাম এতগুলো টাকা যার হারিয়েছে তিনি নিশ্চয়ই কোথাও খুঁজে না পেয়ে নিকটস্থ থানায় যাবেন! বান্ডিলটা হাতে নেওয়ার সঙ্গে সঙ্গে শয়তান নানা কুমন্ত্রণা দিতে শুরু করল! শয়তানকে পরাজিত করে গেলাম তেজগাঁও থানায়! তিনি আরও লেখেন, এক পুলিশ অফিসারকে ঘটনাটি খুলে বললাম, তাকে বেশ আন্তরিক মনে হলো! তিনি নিজের হাতে বান্ডিলটি নিয়ে গুনে দেখলেন এক লাখ টাকা আছে! ভাবলাম টাকাটা যদি দিয়ে যাই কি হয় না হয় এই ভাবনা থেকে সিদ্ধান্ত নিলাম অপেক্ষা করি কেউ আসে কিনা! মোমিন লেখেন, ঘণ্টাদুয়েক থানায় বসে থাকলাম, আমার ধারণাকে সঠিক প্রমাণ করে প্রখর রোদের মধ্যে দৌড়াতে দৌড়াতে একজন বৃদ্ধা এলেন থানায়।

তিনি এসে কাঁদতে কাঁদতে অফিসারকে তার টাকা হারানোর কথা খুলে বললেন এবং হুবহু টাকার অংকসহ অন্যান্য প্রমাণ সঠিক দিলেন! বৃদ্ধার স্বামী হাসপাতালে, তার হাসপাতালের বিল পরিশোধের জন্য তিনি এই টাকা নিয়ে যাচ্ছিলেন! বৃদ্ধা মালিক টাকা পাওয়ায় আবেগময় পরিবেশ তৈরি হয় জানিয়ে মোমিন বলেন, হারানো টাকা ফিরে পেয়ে বৃদ্ধার চোখ বেয়ে অঝোরে পানি গড়িয়ে পড়ছে! অনেকক্ষণ আমার মাথায় হাত বুলিয়ে আশীর্বাদ করে তিনি ফিরে গেলেন! পরম প্রশান্তি নিয়ে আমিও ফিরে গেলাম আমার গন্তব্যে। পৃথিবীর সকল অসহায় মানুষদের আল্লাহ সহায় হোক।

novelonlite28
umchltd