ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ 

আবারও তিনদিনের রিমান্ডে গোলাপ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:০৩, ২ সেপ্টেম্বর ২০২৪

শেয়ার

আবারও তিনদিনের রিমান্ডে গোলাপ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় পোশাক শ্রমিক রুবেল হত্যার অভিযোগে রাজধানীর আদাবর থানার মামলায় গ্রেফতার আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপকে তিনদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

সোমবার (২ সেপ্টেম্বর) সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্ত কর্মকর্তা ৭ দিনের রিমান্ড আবেদন করলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এছাড়া একই আদালতে রাজধানীর বাড্ডা থানায় দায়ের করা সুমন শিকদার নামের এক ব্যক্তিকে হত্যার অভিযোগের মামলায় সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির চারদিনের রিমান্ড শেষে জামিন আবেদন করা হলে আদালত জামিন নামুঞ্জর করে কারাবিধি অনুযায়ী সুচিকিৎসার নির্দেশ দেন।

এর আগে, গত ২২ আগস্ট নিহত পোশাক শ্রমিক রুবেলের বাবা রফিকুল ইসলাম বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৪৭ জনের বিরুদ্ধে আদাবর থানায় হত্যা মামলা করেন। পরে ২৫ আগস্ট রাজধানীর রাজধানীর ১২/১ পশ্চিম নাখালপাড়ার বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মামলায় অভিযোগ করা হয়, গত ৫ আগস্ট আদাবর এলাকার রিং রোডে আন্দোলনরত রুবেলসহ শতাধিক শিক্ষার্থীর ওপর হামলার ঘটনায় কয়েকজন আসামি প্রত্যক্ষ বা পরোক্ষভাবে অংশ নেয়। রুবেল গুলিবিদ্ধ হন এবং দুইদিন পর হাসপাতালে মারা যান।

novelonlite28
umchltd