ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ 

জনগণের ওপর প্রতিশোধ নিতেই কারফিউ জারি: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৪৫, ২৪ জুলাই ২০২৪

শেয়ার

জনগণের ওপর প্রতিশোধ নিতেই কারফিউ জারি: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কোটা সংস্কার আন্দোলন ঘিরে সরকারের বিরুদ্ধাচারণকারী জনগণের ওপর প্রতিশোধ নিতে কারফিউ জারির মাধ্যমে তাদের ভোগান্তিতে ফেলা হয়েছে।

মঙ্গলবার (২৩ জুলাই) এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, কোটা সংস্কার আন্দোলন ঘিরে হতাহতের প্রমাণ লোপাট করা হচ্ছে। বর্বরোচিত ঘটনা বিশ্ব থেকে আড়াল করতে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। হত্যাকারী ও হামলাকারীদের অবিলম্বে আইনের আওতায় আনতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে প্রশাসনের কর্মকর্তারা যে ধরনের বক্তব্য দিচ্ছেন তাতে প্রতীয়মান হয়, তারা সরকারি দলের কোনো পদে অধিষ্ঠিত।

মির্জা ফখরুল বলেন, গত সোমবার প্রধানমন্ত্রী বিএনপিকে উদ্দেশ্য করে যে বক্তব্য দিয়েছেন তা সম্পূর্ণরূপে ভিত্তিহীন, কাল্পনিক ও বিএনপির আদর্শের প্রতি কুঠারাঘাতের শামিল। আমরা এর তীব্র নিন্দা জানাই। বিএনপি কখনোই জনগণের বিপক্ষে অবস্থান নিতে পারে না।

তিনি আরও বলেন, এই সরকারের পদত্যাগ এবং গণতন্ত্র প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত সর্বত্র সুশাসন ও আইনের শাসন কায়েম করা সম্ভব নয়। তাই আমরা আবারও এই জনবিচ্ছিন্ন ও ভোটারবিহীন সরকারের পদত্যাগ দাবি করছি। নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি।

novelonlite28
umchltd