ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ 

গণহত্যাকারীদের সঙ্গে আলোচনা নয়: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৪, ১২ আগস্ট ২০২৪

শেয়ার

গণহত্যাকারীদের সঙ্গে আলোচনা নয়: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণহত্যাকারীরা দেশ থেকে পালিয়ে এখনও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তাদের সঙ্গে কোনো আলোচনা করতে রাজি নই আমরা। যারা গণঅভ্যুত্থানের মুখে বিদেশে পালিয়ে গিয়েছে, তারাই জনগণের বিজয় নস্যাৎ করার অপচেষ্টা করছে।

সোমবার (১২ আগস্ট) বিকেলে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক শেষ করে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন তিনি।

সংখ্যালঘুদের ওপর হামলার গল্প ফাঁদা হয়েছে দাবি করে তিনি বলেন, এগুলোর লক্ষ্য হচ্ছে ছাত্র-জনতার আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করা। দ্রুত এ বিষয়ে সরকারের পদক্ষেপ নেওয়া উচিত বলেও মনে করেন ফখরুল। তিনি আশা প্রকাশ করেন, আগের মতো অসাম্প্রদায়িক এক সমাজে বাস করবে মানুষ।

নির্বাচন নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনা, এমন প্রশ্নের উত্তরে বিএনপি মহাসচিব বলেন, এনিয়ে কোনো কথা হয়নি। বর্তমান অরাজক পরিস্থিতি নিয়ন্ত্রণ করে নির্বাচনের পরিবেশ তৈরি করতে একটা নির্দিষ্ট সময় লাগবেই। এটা আমরা তাদের দিয়েছি। একাজে বর্তমান সরকারকে বিএনপি সব ধরনের সহায়তা করে যাবে বলেও জানান তিনি।

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে ছাত্র-জনতার অভ্যুত্থানের মধ্য দিয়ে আওয়ামী লীগ সরকারের পতনের পর গঠিত অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার সঙ্গে আনুষ্ঠানিকভাবে বৈঠক করে বিএনপি।

বিকেল সাড়ে ৩টার দিকে বৈঠকে অংশ নিতে যমুনায় উপস্থিত হন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, মঈন খান, নজরুল ইসলাম খান, সালাউদ্দিন আহমেদ, আমির খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমান।

novelonlite28
umchltd