ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ 

খালেদা জিয়া মুক্ত হলে গণতন্ত্র মুক্তি পাবে: মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫২, ১৩ জুলাই ২০২৪

শেয়ার

খালেদা জিয়া মুক্ত হলে গণতন্ত্র মুক্তি পাবে: মির্জা আব্বাস

খালেদা জিয়া মুক্ত হলেই গণতন্ত্র মুক্তি পাবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য মির্জা আব্বাস। শনিবার (১৩ জুলাই) শেরে বাংলা নগরে প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা জানান।

মির্জা আব্বাস বলেন, ঢাকা মহানগর বিএনপির উত্তর-দক্ষিণের নবনির্বাচিত নেতাদের নিয়ে জিয়াউর রহমানের মাজার জিয়ারত করে শপথ নিয়েছি, মাটি মা মানুষের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করবো। আর খালেদা জিয়া মুক্ত হলেই সারাদেশ মুক্ত হবে, গণতন্ত্র মুক্তি পাবে।

মির্জা আব্বাস বলেন, বিএনপির আন্দোলন কখনো ব্যর্থ হয়নি। সরকার বিএনপির আন্দোলনকে নস্যাৎ করে দেওয়ার জন্য মিথ্যা মামলা দিয়ে হাজার হাজার নেতাকর্মীকে জেলে পাঠিয়েছে। অনেককে গুম, হত্যা করেছে। তারপরও বিএনপির নেতাকর্মীরা মাঠে আছেন। এ সরকারের পতন ঘটানো পর্যন্ত তারা রাজপথে থেকে আন্দোলন করবে।

তিনি আরও বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের হাত থেকে দেশের গণতন্ত্র, স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করাটাই বড় চ্যালেঞ্জ।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, খালেদা জিয়া মারাত্মক অসুস্থ। আমরা দোয়া করি, তাকে সুস্থভাবে আমাদের মাঝে ফিরিয়ে দিন। ঢাকা মহানগর বিএনপি দেশ রক্ষা, গণতন্ত্র রক্ষার জন্য যা কিছু করা দরকার তাই করা হবে।

অনুষ্ঠানে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন খান সোহেল, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক সাইফুল আলম নীরব, সদস্য সচিব আমিনুল হক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আব্বাস রফিকুল আলম মজনু, সদস্য সচিব তানভীর আহমেদ রবিনসহ কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

novelonlite28
umchltd