ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ 

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে দেশে ফিরলেন শান্ত’রা

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১২:২৭, ৫ সেপ্টেম্বর ২০২৪

শেয়ার

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে দেশে ফিরলেন শান্ত’রা

দুই ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তানকে ধবলধোলাই করেছে বাংলাদেশ। ব্যাটে-বলে টাইগারদের সামনে দাঁড়াতেই পারেনি শান মাসুদের দল। পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। বুধবার (৪ সেপ্টেম্বর) রাত ১১টার নাগাদ ঢাকায় অবতরণ বাংলাদেশ দলের একাংশকে বহনকারী বিমান।

প্রথম বহরে দেশে ফিরেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, কোচ চান্দিকা হাথুরসিংহে, প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু, শরিফুল ইসলাম, সাদমান ইসলাম, নাহিদ রানাসহ আট ক্রিকেটার।

বুধবার দিবাগত রাত ২টায় অপর এক বিমানে দলের বাকি সদস্যরা দেশে ফিরবেন। বিমানবন্দরে ক্রিকেটারদের রিসিভ করেন ক্রিকেট অপারেশন্সের সহকারী ম্যানেজার শাহরিয়ার নাফিস। এরপর বিসিবি পরিচালক আকরাম খান, ফাহিম সিনহা, নাজমুল আবেদিন ফাহিম এবং ইফতেখার রহমান মিঠু ফুল দিয়ে বরণ করে নেন ক্রিকেটারদের।

যদিও স্কোয়াডে থাকা সাকিব আল হাসান ফিরছেন না বাংলাদেশ। করাচি থেকে দলের সঙ্গে ‍দুবাইয়ে এলেও সেখান থেকে ইংল্যান্ডের বিমান ধরেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। ভারত সিরিজের আগে ইংলিশ কাউন্টিতে সমারসেটের বিপক্ষে সারের হয়ে একটি ম্যাচ খেলবেন তিনি। সেই ম্যাচ শেষে ইংল্যান্ড থেকেই ভারত সফরে যাবেন সাকিব।

প্রসঙ্গত, পাকিস্তানের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জয় করেছে বাংলাদেশ। দলীয় পারফরম্যান্সে প্রথমবার পাকিস্তানের বিপক্ষ টেস্ট এবং সিরিজ জয়ের কীর্তি গড়েছে দল। প্রথম টেস্টে ১০ উইকেট ও দ্বিতীয় টেস্টে ৬ উইকেটে জয় ছিনিয়ে নিয়েছে টাইগাররা।

novelonlite28
umchltd