ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ 

মোবাইল ইন্টারনেট কখন চালু হচ্ছে, জানাল বিটিআরসি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩১, ২৭ জুলাই ২০২৪

শেয়ার

মোবাইল ইন্টারনেট কখন চালু হচ্ছে, জানাল বিটিআরসি

কোটা সংস্কার আন্দোলন ঘিরে উদ্ভূত পরিস্থিতির কারণে এক সপ্তাহের বেশি সময় ধরে সারা দেশে বন্ধ রয়েছে মোবাইল ইন্টারনেট পরিষেবা। আগামীকাল রবিবার বা পরদিন সোমবারের দিকে তা চালু হতে পারে।

গতকাল শুক্রবার (২৬ জুলাই) এ তথ্য জানিয়েছে ইন্টারনেট নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। কবে নাগাদ মোবাইল ইন্টারনেট পরিষেবা চালু হতে পারে—এ প্রশ্নের জবাবে বিটিআরসি চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ এ কথা বলেন।

তিনি বলেন, ‘সব কিছু ঠিকঠাক থাকলে রবি-সোমবারে চালু করার পরিকল্পনা আছে। যেসব সঞ্চালন লাইন ও ডাটা সেন্টার রিপেয়ার করা হয়েছে (তার ওপর) ইমপ্যাক্টটা কেমন পড়ছে এবং মোবাইল ইন্টারনেটে প্রেসার যেহেতু আরেকটু বেশি পড়বে সে জন্য পরীক্ষা-নিরীক্ষা করছি।’

কোটা আন্দোলন ঘিরে সংঘাত-সহিংসতার পরিপ্রেক্ষিতে গত ১৬ জুলাই প্রথমে নির্দিষ্ট কিছু স্থানে এবং দেশজুড়ে সংঘাত ছড়িয়ে পড়লে পরদিন রাতে সারা দেশের মোবাইল ইন্টারনেট পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়। পরিস্থিতির আরো অবনতি হলে ১৮ জুলাই রাতে ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবাও বন্ধ হয়ে যায়।

গত মঙ্গলবার (২৩ জুলাই) সীমিত আকারে ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা চালু করা হয়েছে। তবে ফেসবুক, মেসেঞ্জারসহ কিছু মেসেজিং অ্যাপ ব্যবহার করা যাচ্ছে না। এ ছাড়া ইন্টারনেটের গতিও ধীর রয়েছে।

novelonlite28
umchltd